ফেব্রুয়ারি ৩, ২০২৩

নিথর দেহে বাড়ি ফিরল সেই বাবা-মেয়ে

মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের সময় নদীর স্রোতে ভেসে যাওয়া সেই বাবা-মেয়ের মরদেহ দেশে ফিরেছে। রোববার অস্কার মার্টিনেজ (২৫) এবং তার দুই বছর বয়সী মেয়ে অ্যাঞ্জি ভ্যালেরিয়ার নিথর মরদেহ (৩০ জুন) মেক্সিকো থেকে গুয়েতেমালা হয়ে এল সালভাদরের লা হাচাদুরা শহরে পৌঁছায়।

একটু ভালো জীবনের আশায় স্ত্রী-সন্তানকে নিয়ে মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি দিতে চেয়েছিলেন মার্টিনেজ। কিন্তু মাঝ নদীতে মেয়েকে নিয়ে পড়ে যান তিনি। চোখের সামনেই স্বামী-সন্তানকে ভেসে যেতে দেখলেও কিছু করতে পারেননি তার স্ত্রী তানিয়া ভেনেসা। এই ঘটনার পর দেশে ফিরতে বাধ্য হন মার্টিনেজের স্ত্রী।

এরপরেই পানিতে ভেসে থাকা মার্টিনেজ এবং তার শিশুকন্যার ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। এমন হৃদয়বিদারক দৃশ্য সবার মনে দাগ কেটেছে। উপুড় হয়ে বাবার গলা জড়িয়ে ধরে রাখা ছোট্ট অ্যাঞ্জি ভ্যালেরিয়াকে দেখে অনেকেই কেঁদে ফেলেছেন। এই ঘটনায় যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো সীমান্তে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কঠোর বিধি-নিষেধ আরোপ এবং শরণার্থীদের প্রতি তার কঠোর অবস্থানকেই দায়ী করছেন অনেকেই।

অপরদিকে স্বামী আর মেয়েকে ফেলে আসা তানিয়া ভেনেসার দিন কাটছিল উৎকণ্ঠায়। তাদেরকে চোখের সামনে ভেসে যেতে দেখেও নিশ্চুপ থাকতে হয়েছে তাকে। প্রিয় স্বামী-সন্তানের মরদেহের জন্য প্রতীক্ষা করছিলেন তিনি। অবশেষে প্রায় এক সপ্তাহ পর তাদের দেখা পেলেন। যদিও প্রাণহীন দুটি দেহ, তবুও শেষবার যে দেখতে পাবেন সেটাও তো প্রায় অনিশ্চিতই ছিল।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ব্রিটেনের কয়টি তেল ট্যাংকার জব্দ করেছে ইরান?

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা