ফেব্রুয়ারি ৩, ২০২৩

দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা আনল ভারত

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে সমতা এনেছে ভারত। এদিন ১৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জয় লাভ করে ভারত।

শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে নামার পর ভালো সূচনা করে বাংলাদেশ। লিটন আর নাইমের ৬০ রানের পার্টনারশীপে ভর করে বড় টার্গেটের সম্ভাবনা জাগালেও পরবর্তীতে পার্টনারশীপের অভাবে ৬ উইকেটে ১৫৩ রান করে বাংলাদেশ। নাইম ৩১ বলে ৩৬, সৌম্য ২০ বলে ৩০ এবং মাহমুদুল্লাহ করেন ২১ বলে ৩০ রান।

এরপর রোহিত শর্মার ৪৩ বলে ৮৫ রানের ঝড়ো ইনিংসে ৪ ওভার হাতে রেখেই ৮ উইকেটের জয় পায় ভারত। এছাড়া ধাওয়ান ২৭ বলে ৩১ এবং শ্রেয়াস ১৩ বলে ২৪ রান করেন।

ভারতের চাহাল ২ টি এবং সুন্দার,চাহার ও খালিল নেন ১ টি করে উইকেট। এদিকে বাংলাদেশের আমিনুল নেন ২ টি উইকেট।

ম্যাচ শেষে নিজেদের ব্যর্থতার পাশাপাশি ভারতকে কৃতিত্ব দিয়ে অধিনায়ক মাহমুদুল্লাহ বলেন, ব্যাটিংয়ের জন্য খুব ভালো উইকেট ছিল। ২৫ থেকে ৩০ রান কম ছিল আমাদের। ১৮০ করতে পারলে হয়ত প্রতিপক্ষকে আটকানো যেত। তবে পাশাপাশি রোহিত ও শিখর যেভাবে শুরু করেছে, সেটিকেও কৃতিত্ব দিতে হবে। শুরুটা অমন হয়েছে বলেই মোমেন্টাম ওদের পক্ষে চলে গেছে।

সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অঘোষিত ফাইনালে মুখোমুখি হবে দুই দল। আর তাই ভারতের বিপক্ষে প্রথমবারের মত টি-টোয়েন্টি সিরিজ জয়ের সুযোগটা এখনো রয়ে গেছে  টাইগারদের জন্য। ১০ নভেম্বর সিরিজ নির্ধারনী এই ম্যাচটি মহারাষ্ট্রের নাগপুরে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুনঃ  আইসিসির টেস্ট র‍্যাংকিংয়ে দেশ সেরা ব্যাটসম্যান মুশফিক

 

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা