ডিসেম্বর ১, ২০২১

দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা

শীতের প্রকোপ বাড়তে শুরু করেছে দিনাজপুর জেলায়। আজ মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত সেখানে সূর্যের মুখ দেখা যায়নি।

আজ মঙ্গলবার দিনাজপুরে ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটি আজ দেশের সর্বনিম্ন। বাতাসের আদ্রতা ৯৮ শতাংশ এবং হিমেল বায়ু প্রবাহ হচ্ছে ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস।

তাপমাত্রা কমে যাওয়ায় শীতের প্রকোপ বাড়ছে। সকাল থেকে হিমেল বাতাস শুরু হয়েছে। সেইসঙ্গে দেখা দিয়েছে ঘন কুয়াশা। ফলে দিনের বেলাতেও যানবাহন চালাতে হচ্ছে লাইট জ্বালিয়ে।

জেলার সেন্টফিলিপস হাইস্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণি পড়ুয়া সন্তানকে নিয়ে এসেছেন সদর উপজেলার সুলতান মাহমুদ। তিনি জানান, কয়েক দিন ধরে শীত বাড়ছে। ঠান্ডার কারণে সকাল ও সন্ধ্যার পর রাস্তায় মানুষ কম আসে। অন্যান্য দিনের চেয়ে আজ একটু শীত বেশি লাগছে। রাস্তায় ঘনকুয়াশায় কিছু দেখা যাচ্ছে না।

এ ব্যাপারে দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জুর রহমান বলেন, আজ দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গতকাল সোমবার দিনাজপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড পঞ্চগড়ে

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার