ফেব্রুয়ারি ২, ২০২৩

ঢাবি বন্ধুসভার নেতৃত্বে ইমরান ও মোশাররফ

ঢাবি বন্ধুসভার নেতৃত্বে ইমরান ও মোশাররফ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বন্ধুসভার এ বছরের কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী মো. গাজী ইমরান এবং আইন বিভাগের শিক্ষার্থী মোশাররফ খান।

রোববার (১লা জানুয়ারি) রাতে প্রথম আলো বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদ ২৫ সদস্যবিশিষ্ট নতুন এ কার্যকরী কমিটি ঘোষণা করে।

কমিটিতে সহসভাপতি মনোনীত হয়েছেন মার্কেটিং বিভাগের তাসমিয়া সুলতানা রাখি এবং বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের জান্নাতুল ফেরদৌস জিশা। এ ছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন সামাজিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাসনুভা তারান্নুম তিনা এবং ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী খুরশেদ।

কমিটি অন্য সদস্যরা হলেন সাংগঠনিক সম্পাদক পদে মেহেদী হাসান , সহসাংগঠনিক সম্পাদক পদে সালমান ফারসি, অর্থ সম্পাদক আনমুন জেসমিন, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ, প্রচার সম্পাদক রিফাত ইসলাম রুচি, পাঠাগার ও পাঠচক্র সম্পাদক নুসরাত জাহিন নোভা, সাংস্কৃতিক সম্পাদক অনিক মিয়া, জেন্ডার সমতাবিষয়ক সম্পাদক জয়শ্রী চৌধুরী, প্রশিক্ষণ সম্পাদক ইয়াসির আরাফাত, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক নারসিস সালওয়া কাদের,স্বাস্থ্য ও ক্রীড়া সম্পাদক সুমাইয়া তুষী, পরিবেশ ও সমাজকল্যাণ সম্পাদক প্রহেলিকা তালুকদার, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক রাকিবুল হাসান সানি, তথ্য ও যোগাযোগ সম্পাদক সজল কুমার, ম্যাগাজিন সম্পাদক মো. সাব্বির আহমেদ শিশির, বইমেলা সম্পাদক নাজমুল হাসান।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে লামিয়া আফরুজ রিহা, তানজিব সারওয়ার ও তানিয়া আক্তার মনোনীত হয়েছেন।

নবগঠিত কমিটির সভাপতি গাজী ইমরান বলেন, বন্ধুসভা তরুণদের নেতৃত্ব বিকাশ, মানবিক মূল্যবোধ বৃদ্ধি, পারস্পরিক ভ্রাতৃত্ববোধ তৈরি ও দক্ষ মানুষ গড়ে তুলতে কাজ করে। নিয়মিত পাঠচক্র, রক্তদান কর্মসূচি, সাংস্কৃতিক অনুষ্ঠান, বৃক্ষরোপণ, শুদ্ধ উচ্চারণের কর্মশালা, সহমর্মিতার ইদ পালনসহ বিভিন্ন আইটি সম্পর্কিত কোর্সের আয়োজন করে থাকে,এটাই আমাদের সংগঠনের সৌন্দর্য। নতুন কমিটি ঢাবি বন্ধুসভার ঐতিহ্য বৃদ্ধি করতে বদ্ধপরিকর।

আরও পড়ুনঃ  ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিদেশি ভাষার কোর্স করার সুযোগ!

সাধারণ সম্পাদক মোশাররফ খান বলেন, এক ঝাঁক প্রাণবন্ত তরুণের সমন্বয়ে গঠিত কার্যনির্বাহী কমিটি-২০২৩ অনুমোদন দেয়ায় জাতীয় পরিচালনা পর্ষদ, প্রথম আলো বন্ধুসভা কে অসংখ্য ধন্যবাদ।

তিনি বলেন, বন্ধুসভা বন্ধুদের সংগঠন। জাতীয় ও মহানগর পর্যায়ের সব কর্মসূচীতে সক্রিয়ভাবে অংশগ্রহণ, মানবিক কার্যক্রম পরিচালনা, নিয়মিত পাঠচক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনসহ বিভিন্ন কর্মশালার আয়োজন করার মাধ্যমে বন্ধুদের মানবিক ও সাংগঠনিক নেতৃত্বের বিকাশ এবং সাহিত্য ও শিল্পগুণ বৃদ্ধিতে নিরলসভাবে কাজ করে যাবে নতুন নেতৃত্ব।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা