জানুয়ারি ৩০, ২০২৩

টেকনাফে পেঁয়াজ আমদানি বন্ধ

ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল থাকায় জলপথে সবধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। এ কারণে টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে পেঁয়াজ বোঝাই কোনো ট্রলার আসতে পারেনি। বন্দরে গতকাল (শনিবার) সকাল থেকে পেঁয়াজ আমদানি বন্ধ রয়েছে।

স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারকরা বলেছেন, ঘূর্ণিঝড়ের সংকেত পাওয়ার পর থেকে পণ্য আমদানি আপাতত বন্ধ রেখেছি। এ মুহূর্তে সাগর খুব উত্তাল রয়েছে, তাই ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে না যাওয়া পর্যন্ত মিয়ানমার থেকে পেঁয়াজ বোঝাই কোন ট্রলার ছাড়বে না।

টেকনাফ স্থলবন্দর কর্তৃপক্ষ ইউনাইটেড ল্যান্ড পোর্ট এর ব্যবস্থাপক জসিম উদ্দিন চৌধুরী বলেন, শনিবার সকাল থেকে মিয়ানমার থেকে পেঁয়াজ ও অন্যান্য পণ্য বোঝাই কোনো ট্রলার বন্দরে আসেনি। শুধু আগের দিন এসে নোঙর করা ট্রলারের পেঁয়াজ খালাস হয়েছে।

স্থানীয় আমদানিকারকরা বলেছেন, চলতি নভেম্বর মাসের শুরু থেকেই মিয়ানমার থেকে বেশি পরিমাণে পেঁয়াজ আমদানি হয়েছে। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে তিন চার দিন পেঁয়াজ আমদানি বন্ধ থাকতে পারে। এতে পেঁয়াজের বাজার কিছুটা অস্থিতিশীল হতে পারে।

তবে আবহাওয়া স্বাভাবিক হলে বন্ধ আমদানির ঘাটতি পুষিয়ে নিতে আরো বেশি পরিমাণে পেঁয়াজ আমদানি করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন।

আনন্দবাজার/ইউএসএস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কেজিতে ২০ টাকা বেড়েছে রসুনের দাম

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা