ডিসেম্বর ১, ২০২১

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনেক দিন থেকেই চলছে টি-টোয়েন্টিতে ভরাডুবি। আজ শুক্রবার সাদা পোশাকে রঙিন স্বপ্ন বুকে নিয়ে চট্টগ্রামে শুরু হচ্ছে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট। এই ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু করতে যাচ্ছে টিম টাইগার।

ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মুমিনুল হক। এই ম্যাচে অভিষেক হচ্ছে ইয়াসির আলি চৌধুরী রাব্বির।

চোটের কারণে বাংলাদেশ দল থেকে ছিটকে পড়েছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দলের আরেক অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ফলে এই টেস্ট ম্যাচে পঞ্চপান্ডবের মধ্যে শুধুমাত্র খেলছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  প্রতি ম্যাচে গোল পাবে রোনালদো : পিরলো

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার