ফেব্রুয়ারি ১, ২০২৩

জুভেন্টাসের টানা পঞ্চম জয়, রোনালদোর ৭০১

ইতালিয়ান সিরি-আ’র লীগে শনিবার (১৯ অক্টোবর) রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামে বলোনিয়ার বিপক্ষে মাঠে নামে জুভেন্টাস। প্রতিপক্ষকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে টানা পঞ্চম জয় পেল তুরিনের বুড়িরা।

ম্যাচ শুরুতে জুভেন্টাসের পক্ষ থেকে বিশেষ জার্সি উপহার দেয়া হয় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। কয়েকদিন আগেই ক্যারিয়ারে ৭০০তম গোল করেছেন সিআর সেভেন।

গতকাল নিজেদের ঘরের মাঠে অনুষ্ঠিত এ ম্যাচের ১৭তম মিনিটে রোনালদোর ৭০১তম গোলে এগিয়ে যায় জুভিরা। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো বল পেয়ে যান রোনালদো। দারুণ ক্ষীপ্রতায় ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে প্রতিপক্ষের জালে বল পাঠান এই পর্তুগিজ ফরোয়ার্ড।

এদিকে এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি জুভেন্টাস সমর্থকরা। ম্যাচের ২৬তম মিনিটের মাথায় সতীর্থের হেডে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে যান ডিফেন্ডার দানিলো লারেনজিইরা।

সেটি বুক দিয়ে নামিয়ে জোরালো কোনাকুনি শটে জালে প্রবেশ করান তিনি। এর পর বিরতির আগ পর্যন্ত আর গোল হয়নি। ১-১ সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দল।

দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে আবারও এগিয়ে যায় জুভেন্টাস। রোনালদোর শট একজনের পায়ে লেগে বল পেয়ে যান অরক্ষিত পিয়ানিচ। প্রথম ছোঁয়ায় নিচু শট পোস্ট ঘেঁষে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

অবশেষে বলোনিয়াকে ২-১ গোলে হারিয়ে পুরো ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে টানা আটবারের চ্যাম্পিয়নরা।

এই জয়ের পর ৮ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান পোক্ত করল তুরিনের দলটি। সমান সংখ্যক ম্যাচে ৯ পয়েন্টে বলোনিয়া রয়েছে দ্বাদশ স্থানে। অন্যদিকে ৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ইন্টার মিলানের অবস্থান দ্বিতীয়।

আরও পড়ুনঃ  জুভের হারের রাতে রোনালদোর রেকর্ড

আনন্দবাজার/খলিফা

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা