ফেব্রুয়ারি ৩, ২০২৩

জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণে অপারগতা মোশাররফ করিমের

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা থেকে নিজের নাম প্রত্যাহার করে নেয়ার অনুরোধ জানালেন মোশাররফ করিম। তার ব্যক্তিগত ফেসবুক পেজ থেকে একটি স্ট্যাটাসের মাধ্যমে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডের কাছে এই অনুরোধ জানান তিনি।

মোশাররফ করিমকে ২০১৮ সালে ‘কমলা রকেট’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ নির্বাচিত করা হয়েছিল। তাকে কৌতুক অভিনেতা হিসেবে নির্বাচন করায় বেশ বিতর্ক তৈরী হয়েছিল চলচ্চিত্র পাড়ায়। এর আগে ‘কমলা রকেট’ চলচ্চিত্রের চিত্রনাট্যকার কথা সাহিত্যিক শাহাদুজ্জামানও এই ব্যাপারে আক্ষেপ প্রকাশ করেছিলেন।

মোশাররফ করিম তার স্ট্যাটাসে লিখেছেন, ২০১৮ সালের পুরস্কার প্রাপ্তদের তালিকায় আমি নিজের নামও দেখতে পেয়েছি। নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ চলচ্চিত্রের জন্য আমাকে ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ পুরস্কার প্রদান করা হয়েছে। কিন্তু এই পুরস্কার প্রাপ্তি নিয়ে আমার কিছু কথা রয়েছে। তার আগে সবাইকে অবগত করতে চাই, কৌতুকপূর্ণ বা কমেডি চরিত্র আমার কাছে অন্যসব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ।

তিনি আরো লিখেন, সন্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়। না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়। আমি কাজটাকে ভালোবেসে আমৃত্যু কাজ করে যেতে চাই। আমার ভক্ত, শুভাকাঙ্খিসহ সবার কাছে আমার ও আমার পরিবারের জন্য দোয়া চাই।

উল্লেখ্য, বাংলা নাটকের তুমুল জনপ্রিয় এই অভিনেতা ২০০৪ সালে তৌকির আহমেদ পরিচালিত ‘জয়যাত্রা’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। এরপর তিনি রূপকথার গল্প, দারুচিনি দ্বীপ, থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার, প্রজাপতি, টেলিভিশন, জালালের গল্প, অজ্ঞাতনামা ও হালদা চলচ্চিত্রে অভিনয় করেছেন।

আরও পড়ুনঃ  ঘোষিত হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি সদস্যদের নাম

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা