জানুয়ারি ২৯, ২০২৩

গোপালগঞ্জে বিএনপি নেতাদের পদত্যাগের হিড়িক

গোপালগঞ্জ জেলা বিএনপির নেতাদের মধ্যে পদত্যাগের হিড়িক পড়েছে। নব গঠিত আহবায়ক কমিটির ৩৭ সদস্যের মধ্যে ১০ জন পদত্যাগ করেছেন। শনিবার (২৯ জুন) জেলা বিএনপির নব গঠিত আহবায়ক কমিটির সদস্য এস এম আজিজুর রহমানের বাস ভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সংবাদ সম্মেলনে জেলা বিএনপির নবগঠিত আহবায়ক কমিটির সদস্য শেখ বদরুল আলম নাছিম, এস এম আজিজুর রহমান, জিয়াউল কবির বিপ্লব, ওমর ফারুক, মো. খাইরুল ও মো. হাবিব জান মিয়া পদত্যাগের ঘোষণা দেন। তারা এ সংক্রান্ত কাগজপত্র বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে পাঠিয়েছেন বলে জানান।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির নব গঠিত আহবায়ক কমিটির সদস্য এস.এম আজিজুর রহমান বলেন, ‘দলের ত্যাগী নেতাদের বাদ দিয়ে গত ২২ জুন শরীফ রাফিকুজ্জামানকে আহ্বায়ক করে গোপালগঞ্জ জেলা বিএনপির ৩৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে সিনিয়র নেতাদের সঠিক মূল্যায়ন করা হয়নি। এ কারণে আমরা ৬ জন দল থেকে পদত্যাগ করছি।’

এদিন জেলা বিএনপির সাবেক সভাপতি গোপালগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য এফ ই শরফুজ্জামান জাহাঙ্গীর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য পদ থেকেও পদত্যাগ করেন। পদত্যাগপত্রে বলা হয়, একদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-১ আসন থেকে তিনি মনোনয়ন পান। তিনি ও তার ছেলে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রতীক নিয়ে বের হয়ে আসলে তাদের ওপর হামলার ঘটনা ঘটে। এ হামলার পর তার ছেলে দীর্ঘদিন কোমায় ছিল। এখনো কথা বলতে পারেনা। চলাচল করতে পারেনা। নিজে খেতে পারেনা। সিঙ্গাপুরে চিকিৎসা শেষে বর্তমানে ভারতে চিকিৎসাধীন রয়েছেন। এ বর্বরোচিত হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং আহ্বায়ক কমিটি গঠন করে তাদেরকে পুরস্কৃত করা হয়েছে। হামলাকারীদের পছন্দের লোকজনকে এ কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ এনে তিনি পদত্যাগ করেন। তিনি দলের প্রতি অবিচল থেকে কাজ করে যাওয়ার অঙ্গীকার করে দলের পেছনে তাদের অবদানের কথা পদত্যাগপত্রে তুলে ধরেন।

আরও পড়ুনঃ  ৩১ মে থেকে সীমিত পরিসরে চলবে গণপরিবহন

শুক্রবার গোপালগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির ৪নং যুগ্ম আহবায়ক মেজর (অব.) অহিদুল হক ইবলু, সদস্য সদ্য বিলুপ্ত জেলা বিএনপির সভাপতি এম সিরাজুল ইসলাম সিরাজ জেলা বিএনপির আহবায়ক কমিটি থেকে পদত্যাগ করেন। এর আগে গত ২৫ জুন জেলা বিএনপির আহবায়ক কমিটি থেকে ১নং যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান পিনু পদত্যাগ করেন। এ নিয়ে জেলা বিএনপির আহবায়ক কমিটির ১০ জন পদত্যাগ করেছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা