আগস্ট ১৯, ২০২২

গুচ্ছে পাসের হার ৫৫.৬৩ শতাংশ

গুচ্ছে পাসের হার ৫৫.৬৩ শতাংশ

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান শাখার (‘এ’ ইউনিট) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাসের হার ৫৫.৬৩ শতাংশ।

গতকাল বৃহস্পতিবার বিকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য ও গুচ্ছের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. ইমদাদুল হক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ফলাফল ঘোষণা করেন। ইতোমধ্যে সংশ্লিষ্ট ওয়েবাসাইটে ফল প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ফল দেখতে পারবেন।

এ সময় উপাচার্য জানান, পাস মার্ক ৩০ ধরে যোগ্যতা নির্ণয় করা হয়েছে। সে হিসাবে ৮৫ হাজার ৫৮২ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করেছে। ফেল করেছে ৬৬ হাজার ৭১১ জন।

উপাচার্য বলেন, এ ইউনিটে সম্মিলিতভাবে প্রথম হয়েছে সুমাইয়া রহমান ও সুমাইয়া বিনতে মাসুদ। তারা সর্বোচ্চ নম্বর ৮৭.৫০ পেয়েছে। কেউ ফল পুনর্নিরীক্ষণ করতে চাইলে ২০০০ টাকা জমা দিয়ে আবেদন করতে হবে। বাণিজ্য (‘বি’ ইউনিট)ও মানবিক (‘সি’ ইউনিট) শাখার পরীক্ষা শেষ হলে আগামী ২০ আগস্ট ভর্তির নিয়মাবলি প্রকাশ করা হবে।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং গুচ্ছের টেকনিক্যাল কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেন, পরীক্ষায় অংশগ্রহণকারীদের ৫৫.৬৩ শতাংশ পাস করেছে। এ ছাড়াও এক হাজার ৫৫১ জন পরীক্ষার্থীর খাতা বাতিল হয়েছে। তাদের মধ্যে তিন জন পরীক্ষার্থীকে বহিষ্কার, রোল নম্বর ভুল লেখায় ২৯ জনের খাতা বাতিল ও সেট নম্বর ভুল লেখায় এক হাজার ৫১৯ জনের খাতা মূল্যায়ন করা হয়নি।

প্রসঙ্গত শনিবার (৩০ জুলাই) দেশের ২২টি পাবলিক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের ৪৩তম সভা অনুষ্ঠিত

মন্তব্য করুন

Your email address will not be published.

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা