ফেব্রুয়ারি ৩, ২০২৩

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে সাধারণ বিমা খাত

শেষ সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে দর কমেছে ১৭ খাতে। অন্যদিকে দর বেড়েছে বাকী ৩ খাতে। এদিকে খাতভিত্তিক লেনদেনের শীর্ষে রয়েছে সাধারণ বিমা খাত। ডিএসইতে মোট লেনদেনের ১৬ শতাংশ অবদান রয়েছে এই খাতে। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি শেয়ার দর কমেছে সাধারণ বীমা খাতে। গত সপ্তাহে খাতটিকে দর কমেছে ৫.৬৪ শতাংশ। এরপরেই রয়েছে বিবিধ খাত। বিদায়ী সপ্তাহে এ খাতে দর কমেছে ৫.৩৫ শতাংশ।

এছাড়া ব্যাংক খাতে ১.৮৬ শতাংশ, সিমেন্ট খাতে ১.০২ শতাংশ, সিরামিক খাতে ৪.৪৭ শতাংশ, প্রকৌশল খাতে ১.৩১ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ১.৭৮ শতাংশ, বিদ্যু ও জ্বালানী খাতে ১.০৮ শতাংশ, জীবন বীমা খাতে ২.৫৪ শতাংশ, আইটি খাতে ০.৫২ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ০.৭৭ শতাংশ, আর্থিক খাতে ১.৩৯ শতাংশ, পেপার ও প্রিন্টিং খাতে ৩.৭৩ শতাংশ, সেবা ও আবাসন খাতে ০.৫৪ শতাংশ, চামড়া খাতে ৩.৯৬ শতাংশ, বস্ত্র খাতে ১.২০ শতাংশ এবং ভ্রমণ ও অবকাশ খাতে ১.০৪ শতাংশ শেয়ার দর কমেছে।

এদিকে, দর বাড়ার মধ্য সবচেয়ে বেশি বেড়েছে জুট খাতে। এ খাতে দর বেড়েছে ৩.৬০ শতাংশ। এছাড়া ওষুধ খাতে ০.৭৭ শতাংশ এবং টেলিকমিউনিকেশন খাতে ১.৮০ শতাংশ শেয়ার দর বেড়েছে।

আনন্দবাজার/ইউএসএস 

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  খাতভিত্তিক লেনদেনে এগিয়ে সাধারণ বিমা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা