নভেম্বর ২৮, ২০২১

ক্রিকেটকে বিদায় জানালেন এবি ডি ভিলিয়ার্স

ক্রিকেটকে বিদায় জানালেন এবি ডি ভিলিয়ার্স

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সিদ্ধান্ত জানান এই সাবেক প্রোটিয়া অধিনায়ক।

ফেসবুক ও টুইটারে দেওয়া আবেগঘন বার্তায় ভিলিয়ার্স লিখেছেন, “এটা ছিল অসাধারণ এক যাত্রা। কিন্তু আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।”

পোস্টে তিনি আরও লিখেন, “আমার বড় ভাইদের সঙ্গে বাড়ির পেছনের উঠোনের ম্যাচগুলো থেকে শুরু করে আমি যতগুলো ম্যাচ খেলেছি, সবই খেলেছি বিশুদ্ধ আনন্দ ও সীমাহীন উৎসাহ নিয়ে। এই ৩৭ বছর বয়সে এসে ভেতরের অগ্নিশিখা আর উজ্জ্বল হয়ে জ্বলছে না। এটাই বাস্তবতা, যা আমাকে মেনে নিতে হবে।”

“ক্রিকেট আমার প্রতি অসাধারণ সদয় হয়েছে। টাইটান্স, প্রোটিয়া, আরসিবি বা বিশ্বের যেখানেই খেলেছি, খেলাটি আমাকে অকল্পনীয় অভিজ্ঞতা ও সুযোগ দিয়েছে। এবং তার জন্য আমি সবসময় কৃতজ্ঞ থাকব,” যোগ করেন ভিলিয়ার্স।

বিদায়ী বার্তায় ভিলিয়ার্স আরও বলেন, অবসরের পর নিজের পরিবারকে সময় দিতে চাই।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ভিলিয়ার্স অবসর ভেঙে ২০১৯ বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন। যা পরে আর আলোর মুখ দেখেনি। এবছরের শুরুতে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্যও ইচ্ছা প্রকাশ করেছিলেন এই মারকুটে ব্যাটসম্যান।

আনন্দবাজার/এম.আর

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার