জানুয়ারি ২৮, ২০২২

কুষ্টিয়ায় গানে গানে ধান কাটা

কুষ্টিয়ায় গানে গানে ধান কাটা

ধানের জমিতে আমন ধান কর্তন অবস্থায় কুষ্টিয়ার মিরপুরে অনুষ্ঠিত হয়েছে গানের প্রতিযোগিতা। কৃষি কাজে কৃষকদের আরো উদ্বুদ্ধকরণ এবং বিনোদনের লক্ষ্যে ব্যতিক্রমি এ আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের অঞ্জনগাছী গ্রামের মাঠে “কৃষিবিডি”- এর উদ্যোগে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মাঠে আমন ধান কাটারত পাঁচজন কৃষক অংশগ্রহণ করে। এর মধ্যে তিনজন বিজয়ী হন।

প্রতিযোগিতায় স্থানীয়, নিজেদের লেখাসহ মাঠে কাজ করার সময় গাওয়া বিভিন্ন ধরনের গান পরিবেশন করেন প্রতিযোগিরা। অনুষ্ঠানে কৃষিবিডির পরিচালক জাহিদ হাসানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে পুরষ্কার বিতরণ করেন কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির সচিব কাঞ্চন কুমার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সমাজসেবক কামরুল ইসলাম প্রমুখ।

কৃষক বিনোদনের ব্যতিক্রমধর্মী এ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন কৃষক ইউনুস আলী, কৃষি শ্রমিক লিংকন আলী দ্বিতীয় এবং কৃষক মিজানুর রহমান তৃতীয় স্থান অধিকার করেন। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার হিসাবে বাঁশের তৈরী মাথাল, ধান কাটার কাস্তে এবং গামছা তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

আনন্দবাজার/এম.আর

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিডার ওয়ান স্টপ সার্ভিসে ৫৬ সেবা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা