কুমিল্লায় আবাহনী-মোহামেডান ‘সুপার ক্যাসিকো’ আজ

কুমিল্লায় আবাহনী-মোহামেডান ‘সুপার ক্যাসিকো’ আজ
কুমিল্লায় আবাহনী-মোহামেডান ‘সুপার ক্যাসিকো’ আজ

বিপিএল ফুটবলের ‘সুপার ক্যাসিকো’ আবাহনী লিমিটেড-ঢাকা বনাম মোহামেডান স্পোর্টিং কাবের খেলা আজ বৃহস্পতিবার কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে বিকাল ৩টায়। এরই মধ্যে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামেই অনুশীলন করে ঘাম ঝরিয়েছে দুই দলের ফুটবলাররা।

বছরের পর বছর এই দুই দলের দ্বৈরথ বাংলাদেশের ফুটবল সমর্থকদের মধ্যে যে উত্তাপ ছড়িয়ে আসছে তার আঁচ পাওয়া যাচ্ছে রসমালাই ও খাদির নগরী কুমিল্লায়। আকাশী নীল জার্সির আবাহনীতে জাতীয় দলে খেলা ফুটবলার বেশি থাকায় শক্তির লড়াইয়ে তাদেরকে এগিয়ে রাখা হলেও, ফুটবল কৌশল নৈপুণ্যে বোদ্ধাদের অনেকেই এগিয়ে রাখছেন সাদা-কালো জার্সির মোহামেডানকে। তারপরও এই লড়াইয়ের ফল মাঠ ছাড়া বোঝা যে মুশকিল তা এর আগে বহুবরাই প্রমান করছে স্কোর বোর্ডের ফলাফল।

চলতি মৌসুমে এখন পর্যন্ত ৩ ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে পুর্তগীজ কোচ ম্যারিও ল্যামোসের আবাহনী। সেক্ষেত্রে ইংলিশ কোচ শন লেনের মোহামেডান অনেকটাই পিছিয়ে রয়েছে। ৩ ম্যাচে ১ জয়, ১ ড্র আর ১ হারে ৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পয়েন্ট টেবিলের ৬ নাম্বারে। ঘরের মাঠে গত ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব হেরেছে সাইফ স্পোর্টিংয়ের কাছে।

নতুন প্রজন্মের উন্মাদনা বসুন্ধরা কিংস আর প্রাচীণ ফুটবল কাব মোহামেডানের হোমগ্রাউন্ড কুমিল্লায় হওয়ায় ফুটবল উন্মাদনায় ভাসছে এখানকার ক্রীড়াপ্রেমীরা। প্রতিটি ম্যাচেই গ্যালারিজুড়ে থাকছে দর্শকদের উপছে পড়া ভীড়। আবাহনী-মোহামেডানের ম্যাচকে সামনে রেখে কখনো শীতল, কখনো বা উত্তপ্ত লড়াই উপভোগের জন্য ফুটবল প্রেমীদের উচ্ছাস আগে থেকেই জানান দিচ্ছে ফেসবুকে কিংবা চায়ের আড্ডায়। মোহামেডান আর আবাহনীর খেলা মানে সব বয়সী ফুটবলপ্রেমীদের তুমুল আগ্রহের ব্যাপার। ঘরের মাঠ হওয়ায় গ্যালারিতে মোহামেডানের জন্য করতালি আর হই-হুল্লোড় একটু বেশিই থাকবে। তবে, পূর্বাভাসে বোঝা যাচ্ছে কুমিল্লাতে আবাহনীর সমর্থকও কম নয়। তাই, গ্যালারিতে দর্শক উপস্থিতিতেও দুই দলের লড়াই হবে সমানে-সমান।

আনন্দবাজার/শাহী/আলাউদ্দীন

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *