করোনায় বিশ্বে মৃত্যু ছাড়ালো ২৫ লাখ

বিশ্বব্যাপী করোনার দ্বিতীয় ঢেউ ও নতুুন ধরনের তাণ্ডব থামছেই না। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তি ফেরেনি কোন দেশেই। এমন পরিস্থিতিতে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৩০ লাখ ৮৪ হাজার ৮৫২ জন। এতে মৃত্যু হয়েছে ২৫ লাখ ৭ হাজার ৭৬৮ জনের। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৮৭ লাখ ১ হাজার ৪৭২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হওয়া দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৬২৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৮ হাজার ৩৬৮ জনের। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ১০ লাখ ৪৬ হাজার ৪৩২ জন। এতে মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৭৪২ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৩ লাখ ২৬ হাজার ৮ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫০ হাজার ৭৯ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৯০২ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮৪ হাজার ৪৩০ জন।

আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪১ লাখ ৪৪ হাজার ৫৭৭ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ২১ হাজার ৭৪৭ জন।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *