করোনায় বিশ্বে আবারও একদিনে ১৫ হাজার মৃত্যু

একদিনে আবারও ১৫ হাজারের বেশি প্রাণ কেড়ে নিল করোনা। গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় মারা গেছে ১৫ হাজার ৭১১ জন। এসময়ে সারা বিশ্বে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৬৩ হাজার ৩৫৩ জন। এ নিয়ে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি ২০ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ৭০ হাজার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১৩ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ২০ লাখ ৬ হাজার ১৬৫ জন। করোনায় মৃত্যু হয়েছে ১৯ লাখ ৭০ হাজার ৩০ জনের। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৫৮ লাখ ১৮ হাজার ৬২৯ জন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন দুই কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ২২৫ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৮৯ হাজার ৫৯৯ জনের। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৪৯ লাখ ৯৫ হাজার ৮১৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৫৬৪ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা দেশ ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত করোনায় ৮১ লাখ ৯৫ হাজার ৬৩৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ৪ হাজার ৭২৬ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৪৮ হাজার ২০৩ জন। মারা গেছে ৬২ হাজার ৮০৪ জন। পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৬৪ হাজার ৫১ জন। এর মধ্যে মারা গেছে ৮৩ হাজার ২০৩ জন।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *