আগস্ট ১৯, ২০২২

উপকূল দিবসের দাবিতে মানববন্ধন

১৯৭০ সালের ভয়াল ১২ই নভেম্বর স্মরণে উপকূল ফাউন্ডেশনের বিভিন্ন স্বেচ্ছাসেবী ইউনিট উপকূলীয় অঞ্চলসহ সারাদেশে মানববন্ধন ও নানান কর্মসূচি সম্পন্ন করেছে।

গতকাল ১২ই নভেম্বর ২০২১ শুক্রবার সকাল ১০.৩০টা জাতীয় প্রেস ক্লাব সামনে ভয়াল ১২ নভেম্বর স্মরণ এবং ঐ দিনকে “উপকূল দিবস” এবং “বিশ্ব উপকূল দিবস” দাবিতে মানববন্ধন আয়োজন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম (আইএমআইএস) বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির কোশাধ্যাক্ষ আধ্যাপক আকরাম হোসেন মিথুন, বিশেষ অতিখি হিসেব কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক ইয়াছিন মোহাম্মদ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মীর মোহাম্মদ জসীম উপকূল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম আমীরুল হক পারভেজ চৌধুরীসহ প্রমুখ স্বেচ্ছাসেবীরা বক্তব্য রাখেন।

২০১৫ সাল থেকে উপকূল ফাউন্ডেশন “উপকূল দিবস” ও “বিশ্ব উপকূল দিবস” দাবিতে কর্মসূচি পালন করে আসছে। সকল স্বেচ্ছাসেবী নিজ নিজ এলাকায় নিজ নিজ ইউনিটের মাধ্যমে দাবির পক্ষে জনমত সৃষ্টির লক্ষ্যে কাজ করছেন।

উপকূল ফাউন্ডেশন বিশ্বাস করে, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারির ভাষা আন্দোলন বাঙালি জাতি রাষ্ট্রের সূতিকাগার আর ১৯৭০ সালের ভয়াল ১২ নভেম্বরের প্রলয়ঙ্করি ঘূর্ণিঝড় মহান স্বাধীনতা সংগ্রামের শেষ পেরেক। তাই ৫২ এ আমরা পেয়েছি “শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” আর ভয়াল ১২ নভেম্বরকে “উপকূল দিবস” ও “বিশ্ব উপকূল দিবস” দাবি আদায়ে সোচ্চার আমরা সর্বত্র দেশ জুড়ে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ‘মূল পদ্মা সেতুর ৯২ ভাগ নির্মাণ কাজ শেষ’

মন্তব্য করুন

Your email address will not be published.

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা