ফেব্রুয়ারি ৩, ২০২৩

উন্নয়নের ৯০ ভাগ নিজেদের অর্থে করছি

রাজনীতি নিজের জন্য নয় করতে হবে দেশের জন্য এবং দেশের মানুষের জন্য। আর এই রাজনীতি করতে গিয়ে যদি কেউ বিপথে যায় তাকে কোন ছাড়া দেয়া হবে না। সে যেই হোক তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আজ শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের  সপ্তম কংগ্রেস উদ্বোধনী অনুষ্ঠানে  কথা বলেন। এসময় তিনি নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে পথচলার নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, বার্ষিক উন্নয়ন কর্মসূচির ৯০ ভাগ কাজ আমরা নিজের অর্থে বাস্তবায়ন করছি। মাত্র দশ পার্সেন্ট টাকা আমরা বিদেশিদের কাছ থেকে নিয়েছি কিন্তু সেটা আবার তাদের যথা সময়ে সুদে-আসলে বুঝিয়েও দিচ্ছি। কারও কাছে থেকে দানের টাকা নিচ্ছিনা। সবসময় মনে রাখবেন ধার করে ঘি খাওয়ার চেয়ে নিজের অর্থায়নে নুনভাত খাওয়া অনেক ভালো।

তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। কেউ আর বাংলাদেশের এই এগিয়ে চলার পথ রুখতে পারবে না। আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার উন্নত-সমৃদ্ধ একটি  দেশ। ভবিষ্যৎ প্রজন্ম যাতে উন্নত-সমৃদ্ধ  বাংলাদেশ পায় এ জন্য আমরা ডেল্টাপ্লান ২১০০ ঘোষণা করে কাজ করে যাচ্ছি।

এ আগে শেখ হাসিনা জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে কংগ্রেসের উদ্বোধন করেন এবং সাংগঠনিক পতাকা উত্তোলন করেন কংগ্রেসের আহ্বায়ক চয়ন ইসলাম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকাশে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দেন।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  প্রতিটি উপজেলায় প্রতিবন্ধী সেবা কেন্দ্র চালু হবে : প্রধানমন্ত্রী

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা