ইবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত

ইবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত
ইবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস-২০২১ উদযাপন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দিবসটি পালন করেছে।

শুক্রবার (২৬ মার্চ) সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় তার সাথে ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান। একই সময়ে প্রভোস্টগণ স্ব-স্ব হলে পতাকা উত্তোলন করেন। এছাড়াও শহীদ স্মৃতিসৌধেও জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান।

পরে পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, কর্মকর্তা-কর্মচারি সমিতি, আবাসিক হলসমূহ, বিভিন্ন বিভাগ সমূহ, ইবি ছাত্রলীগ, ইবি প্রেসক্লাব, সাংবাদিক সমিতি, রিপোর্টার্স ইউনিটি সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক- রাজনৈতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড শেখ আবদুস সালাম। কর্মসূচি শেষে প্রশাসন ভবনের সম্মেলন-কক্ষে মুক্তিযুদ্ধ কর্ণারগুলোর জন্য বই প্রদান এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সুবর্ণজয়ন্তী কর্ণার স্থাপন করা হয়।

এছাড়াও সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলাভবনের গ্যালারী হলরুমে ইবির ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী এবং ইবিতে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পুত্র-কন্যাদের অংশগ্রহণে তিন ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *