ফেব্রুয়ারি ৩, ২০২৩

ইউটিউবারদের জন্য নতুন স্মার্টফোন!

ইউটিউবারদের জন্য স্যামসাং নিয়ে এলো দারুন সুখবর। ইন্টারন্যাশনাল ব্রান্ড স্যামসাংয়ের ক্যামেরা অ্যাপের সর্বশেষ সংস্করণে ৮কে ভিডিও রেকর্ডিংয়ের রেফারেন্স রয়েছে। এতে বোঝাই যাচ্ছে এই স্মার্টফোনে সুপার-হাই রেজ্যুলেশনের সিনেমা তৈরি করা যাবে এবং এই সুবিধা নিতে পারবে সকল ইউটিউবাররাও।

গ্যালাক্সি এস১১ সিরিজটি বাজারে এনে ২০২০ সাল শুরু করতে চায় স্যামসাং। সিরিজের সবগুলো ফোনের  ক্যামেরা মডিউলে সবচেয়ে বেশি নজর রয়েছে সবার। স্যামসাংয়ের নিজস্ব ক্যামেরা অ্যাপের কোডিংয়ে তেমনই কিছুই ইঙ্গিত দেয়া হয়েছে। ধারণা করা হচ্ছে ফেব্রুয়ারির শেষের দিকে উন্মোচিত হবে এই সিরিজটি।

গ্যালাক্সি এস ১১ সিরিজের সবচেয়ে ছোট সংস্করণ হবে গ্যালাক্সি এস১১ই। ধারনা করা হচ্ছে এর ডিসপ্লে সাইজ হতে পারে ৬ দশমিক ২ বা ৬ দশমিক ৪ ইঞ্চি। অন্যদিকে গ্যালাক্সি এস১১ মডেলে থাকবে ৬ দশমিক ৭ ইঞ্চির ডিসপ্লে এবং ব্যাটারির শক্তি হবে ৪৩০০ এমএএইচ।

সবচেয়ে বড় ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস১১ প্লাস মডেলে। ফোনটির ডিসপ্লে হবে ৬ দশমিক ৯ ইঞ্চি। এছাড়া এতে  রয়েছে ১০৮ মেগাপিক্সেল দুরন্ত ক্যামেরা।

এরইমধ্যে কয়েকবার ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা গুজব শোনা যাচ্ছিল, কিন্তু এবার তা বাস্তব হওয়ার পথে। ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি এস১১ সিরিজটিতে দেখা মিলবে এই দুরন্ত ক্যামেরাটির।

আনন্দবাজার/একে 

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  তথ্য চুরি হল ফেসবুক থেকে

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা