ফেব্রুয়ারি ১, ২০২৩

আসছে কোরবানিতে চামড়া সংরক্ষণে লবণ সংকট হবে না

আসছে কোরবানিতে চামড়া সংরক্ষণে লবণ সংকট হবে না বলে জানিয়েছেন শিল্পসচিব। চামড়া শিল্পনগরীর বিসিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পর্যাপ্ত লবণের মজুদ রয়েছে জানিয়ে ব্যবসায়ীদের আতঙ্কিত না হওয়ারও পরামর্শ দেন তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শিল্পনগরীর রাস্তাঘাটসহ সার্বিক অবকাঠামোর ৭৩ শতাংশ কাজ শেষ হওয়ার পাশাপাশি ৯৭ শতাংশ কাজ শেষ হয়েছে কেন্দ্রীয় বর্জ্য শোধনাগারের।

রাস্তাঘাট বেশ চকচকে, শিল্পনগরীর ভেতরের সব সড়কেই দেয়া হয়েছে কংক্রিটের নতুন ঢালাই। দেশে চামড়া ও চামড়াজাত পণ্য উৎপাদনে প্রয়োজনীয় কাঁচা চামড়া সংগ্রহের সবচেয়ে বড় মৌসুম সামনে রেখে অবকাঠামগত উন্নয়নকে সামনে রেখেই এমন প্রস্তুতি নিয়েছে হেমায়েতপুরের হরিণধরার শিল্পনগরী।

আর এ কারণেই কোরবানিকে কেন্দ্র করে বিসিক আর ট্যানারি মালিকদের প্রস্তুতির সবশেষ গণমাধ্যমকে জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে শিল্প মন্ত্রণালয়।

শিল্পসচিব জানান, চাহিদার তুলনায় উৎপাদন বেশি হওয়ায় আসছে কোরবানীতে সংকট হবে না লবনের।

শিল্পসচিব মো. আব্দুল হালিম বলেন, ১৮ লাখ টনের বেশি লবন কক্সবাজারে উৎপাদন হয়েছে। অনেকেই এটার বলার চেষ্টা করছেন, বিসিকি বা শিল্পমন্ত্রণালয় এ তথ্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। এজন্য আমরা এটা জানাচ্ছি যে, লবনের কোনো ঘাটতি নেই।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আগামী ১ জানুয়ারি থেকে শুরু ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা