আর্জেন্টিনাকেই ফাইনালে চান নেইমার

পেরুর বিপক্ষে ১-০ গোলের জয়ে সবার আগে কোপা আমেরিকার ফাইনালে উঠে গেছে ব্রাজিল ফুটবল দল। মঙ্গলবার ভোরে হওয়া ম্যাচটিতে নেইমারের এসিস্ট থেকে গোল করেন দলকে মহামূল্যবান জয় এনে দিয়েছেন লুকাস পাকুয়েতা।

সবার আগে ফাইনালে উঠে এখন নির্ভার নেইমার বাহিনী। পেরুকে হারানোর পর ড্রেসিংরুমে নেচে গেয়ে সেরেছেন উদযাপন। এর আগে অবশ্য জানিয়ে গেছেন, দ্বিতীয় সেমিফাইনালের জন্য নিজের পছন্দ-অপছন্দের কথা।

বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে লড়বে আর্জেন্টিনা ও কলম্বিয়া। এই ম্যাচে প্রিয় বন্ধু মেসির দল আর্জেন্টিনার জয় চান ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার।

পেরুকে হারানোর পর সংবাদমাধ্যমে নেইমার বলেছেন, ‘আমি আর্জেন্টিনার সমর্থক। সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে তাদেরই সমর্থন দেব। আমি কোপার ফাইনালে আর্জেন্টিনাকেই প্রতিপক্ষ হিসেবে চাই। কারণটা নিশ্চয়ই বলে দিতে হবে না। আর্জেন্টিনায় আমার বেশ কয়েকজন ভালো বন্ধু আছে।’

তবে প্রিয় বন্ধুদের জন্য সেমিফাইনালে সমর্থন থাকলেও, ফাইনালে কিন্তু নিজেদের জয়ব্যতীত আর কিছুই ভাবছেন না নেইমার। সেটা প্রতিপক্ষ যারাই হোক না কেন। নেইমারের ভাষ্য, ‘ফাইনালে আর্জেন্টিনা উঠলে আমি খুশি হব, কিন্তু সে ম্যাচে ব্রাজিলই জিতবে, প্রতিপক্ষ যে-ই হোক না কেন!’

সবশেষ ২০০৭ সালের কোপা আমেরিকার ফাইনালে দেখা হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনার। ভেনেজুয়েলায় হওয়া সেই আসরের শিরোপা নির্ধারণী ম্যাচে আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল সেলেকাওরা। এবারও তেমন কিছুর আশায় রয়েছেন নেইমার।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *