আরো পাঁচদিনের রিমান্ডে মামুনুল 

পল্টন থানার নাশকতার দুই মামলায় হেফাজত নেতা মামুনুল হকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (৪ মে) সকালে, সাতদিনের রিমান্ড শেষে হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুলকে ঢাকা

পল্টন থানার নাশকতার দুই মামলায় হেফাজত নেতা মামুনুল হকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (৪ মে) সকালে, সাতদিনের রিমান্ড শেষে হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুলকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত সিকদারের আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। দুই মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার ১৭ দিনের রিমান্ড আবেদন করেন তিনি। আবেদনের প্রেক্ষিতে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, গত ২৬ এপ্রিল মতিঝিল ও পল্টন থানার নাশকতার দুই মামলায় মামুনুলের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। আর, ১৯ এপ্রিল মোহাম্মদপুর থানায় হত্যার উদ্দেশ্যে আঘাত করে গুরুতর জখম, চুরি মামলায় সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিকে, নাশকতার তিন মামলায় হেফাজতের আরেক নেতা জুনায়েদ আল হাবিবের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে মামুনুল হককে নাশকতার মামলায় গ্রেপ্তার করে পুলিশ। আর ১৭ এপ্রিল জুনায়েদ আল হাবিবকে রাজধানীর বারিধারা থেকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, শুধু হয়রানি করতেই মামুনুল হক ও জুনায়েদ আল হাবিবকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেয়া হয়েছে বরে অভিযোগ করেন আসামিপক্ষের আইনজীবি।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *