ডিসেম্বর ১, ২০২১

আজ ‘মান রক্ষার ম্যাচে’ অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

আজ ‘মান রক্ষার ম্যাচে’ অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারে আসরে শুরু থেকেই মলিন বাংলাদেশ। খুব একটা কিছু করে দেখাতে পারেনি তারা। গ্রুপ পর্বে শুরুতেই স্কটল্যান্ডের কাছে হোঁচট খেলেছিল মাহমুদুল্লাহরা। তারপর দুই ম্যাচ জয়ে সুপার টুয়েলভের দেখা পেলেও এই পর্বে এখনও জয়ের মুখ দেখেনি টাইগার বাহিনী।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে আজই নিজেদের শেষ ম্যাচ খেলবেন বাংলাদেশ। আর নিয়ম রক্ষার এই ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথম জয় উপহার দিতে চায় তারা।

সুপার টুয়েলভে শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের পর টাইগাররা সর্বশেষ ম্যাচে হেরেছে দক্ষিণ আফ্রিকার কাছে, যা বাংলাদেশকে ছিটকে ফেলেছে বিশ্বকাপ থেকে।

নিয়ম রক্ষার ম্যাচে টাইগাররা তবু জয়ের দেখা পেতে মরিয়া। অন্তত একটি জয় নিয়ে দেশে ফিরতে চায় বাংলাদেশ। মূল পর্বে জয়খরা কাটানোর উপলক্ষ্যও হতে পারে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি।

দুই দলের সাম্প্রতিক লড়াইয়ের পরিসংখ্যান সাহস যোগাতে পারে বাংলাদেশকে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ৪-১ ব্যবধানে পরাজিত করে বিশ্বকাপের আগে আশার পালে হাওয়া লাগিয়েছিল টাইগাররা। যদিও বিশ্বকাপে সেই আগ্রাসী পারফরম্যান্সের ছিটেফোঁটাও নেই, তবে অজি বধের লক্ষ্য অটুট আছে এখনও।

এই ম্যাচে বাংলাদেশ দলের একাদশে ফিরতে পারেন পেসার মুস্তাফিজুর রহমান। তাকে সুযোগ করে দিতে একাদশের বাইরে থাকা লাগতে পারে স্পিনার নাসুম আহমেদকে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ঢাকায় ফিরেছেন জেমি ও জামাল

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

আজকের পত্রিকা
ই-পেপার
শেয়ার বাজার
পন্য বাজার