ফেব্রুয়ারি ১, ২০২৩

আগামীকাল মাঠে গড়াচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ

বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচের মধ্য দিয়ে আগামীকাল মাঠে গড়াচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। মিরপুরের শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায়।

আট নম্বর দল হয়ে বিশ্বকাপ শুরুর পর শ্রীলঙ্কার মাটিতে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। সর্বশেষ আফগানিস্তানের মতো ক্রিকেটের নবীশ দলের কাছে টেস্টে রীতিমত নাকানি চুবানি খেয়েছে টাইগাররা। টানা হারের বৃত্ত থেকে বের হতে এই ম্যাচে জয় চায় সাকিবের দল।

টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ-জিম্বাবুয়ে সর্বশেষ মুখোমুখি হয়েছিল সাড়ে তিন বছর আগে—২০১৬ সালের জানুয়ারিতে। ওই সিরিজে দুই ম্যাচ হেরে ২-২ সমতায় শেষ করে চন্দিকা হাথুরুসিংহের বাংলাদেশ। দুই দলের ৯ লড়াইয়ে বাংলাদেশ জিতেছে ৫টিতে আর জিম্বাবুয়ে জিতেছে ৪টি ম্যাচ।

অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, ‘প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আমাদের জয় প্রয়োজন। আমরা যদি সফল হতে পারি তাহলে সবকিছুই নিয়ন্ত্রণে চলে আসবে। টেস্টের জন্য নির্বাচিত খেলোয়াড়দের অধিকাংশই আছেন টি-টোয়েন্টি দলে। তাই সবাইকেই এখন টেস্ট ফরম্যাট থেকে বেরিয়ে টি-টোয়েন্টি ম্যাচের মেজাজে ফিরতে হবে। একই সঙ্গে আমাদের পারফর্মও করতে হবে। এটি অবশ্য আমাদের জন্য কঠিন হবে। তবে টুর্নামেন্টে ভালো একটি সূচনা পাবার জন্য প্রথম এই ম্যাচে জয় পাওয়াটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

ওয়ানডেতে বাংলাদেশ বিশ্বের অন্যতম শক্তি, কিন্তু টি-টোয়েন্টিতে অবস্থা একেবারেই নাজুক। ২০১৮ সালে ডাবলিনে অনুষ্ঠিত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে হোয়াইট ওয়াশ করেছিল আফগানিস্তান। এ পর্যন্ত দুই দল ৪টি  টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে।  এর ৩ টিতেই জিতেছে আফগানরা। অপরদিকে জিম্ববুয়ের বিপক্ষে ৭ ম্যাচে অংশ নিয়ে সবকটিতেই  জয়লাভ করেছে দেশটি। এই পরিসংখ্যানই বলে দেয় আসন্ন ত্রিদেশীয় সিরিজে আফগানরা কতটা শক্তিশালী হবে।

আরও পড়ুনঃ  রাতে ইউরোপা লিগে মুখোমুখি হচ্ছে যারা

 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা