জানুয়ারি ২৯, ২০২৩

ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানতে পারে কাল

ঘূর্ণিঝড় বুলবুলের গতিবেগ বেড়েছে । ধেয়ে আসছে বাংলাদেশের দিকে। আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, গতকাল বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৬২ কিলোমিটার, আর আজ সেটি বেড়ে দাঁড়িয়েছে ৯০ থেকে ১০০ কিলোমিটারে। তাই সমুদ্র বন্দরগুলোতে চার নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বাতাসের এই গতিবেগ অব্যাহত থাকলে আগামীকাল শনিবার মধ্যরাতের দিকে বাংলাদেশের খুলনা ও বরিশাল উপকূলে বুলবুল আঘাত হানতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর। তবে উপকূলে আঘাত হানার পূর্বে ঘূর্ণিঝড়টি কিছুটা দুর্বল হতে পারে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান গণমাধ্যমকে বলেন, বর্তমানে যে গতি তাতে ঝড়টি বাংলাদেশের দিকে ধাবিত হচ্ছে। গতিবেগ পূর্বের চেয়ে বেশি। ঝড়টি বর্তমানে যে গতিতে আসছে, তাতে মনে হচ্ছে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের উপকূলে আঘাত হানতে পারে।

এমনকি খুলনা অঞ্চল দিয়ে ঝড় প্রবেশের আশঙ্কা রয়েছে। তাই এ অবস্থায় আজ এবং আগামীকাল সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলোতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

অন্যদিকে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর আবহাওয়ার পূর্বাভাস পূর্বের মতোই রাখা হয়েছে। বলা হয় খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলগুলোর ওপর দিয়ে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদী বন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ভয়াবহ দরপতন, রাস্তায় বিনিয়োগকারীরা

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা