ফেব্রুয়ারি ৩, ২০২৩

অবৈধ সম্পর্কে জড়ানোর অভিযোগে বরখাস্ত ম্যাকডোনাল্ড’স সিইও

ছবি : সংগৃহীত

সহকর্মীর সঙ্গে সম্পর্কে জড়ানোর অভিযোগে বিশ্বের সর্ববৃহৎ হ্যামবার্গার ফাস্ট ফুডের রেস্তোরাঁর প্রধান নির্বাহীকে বরখাস্ত করেছে ম্যাকডোনাল্ড’স কর্পোরেশন।

এ ব্যাপারে ম্যাকডোনাল্ড’স কর্তৃপক্ষ জানিয়েছে, সম্পর্কটি দুজনের সম্মতিতে হলেও সিইও স্টিভ ইস্টারব্রুক ‘প্রতিষ্ঠানের নীতি ভঙ্গ’ করেছেন এবং ‘সিদ্ধান্ত গ্রহণে অদক্ষতার’ পরিচয় দিয়েছেন।

আজ সোমবার তিনি নিজের ভুল স্বীকার করে কর্মীদের উদ্দেশ্যে একটি ই-মেইল পাঠান। তিনি বলেন, ‘প্রতিষ্ঠানের মূল্যবোধ রয়েছে, এতে আমি বোর্ডের সঙ্গে একমত যে আমার সরে দাঁড়ানোর সময় হয়েছে।

’ইস্টারব্রুকের (৫২) সঙ্গে তাঁর স্ত্রীর আগেই বিচ্ছেদ হয়েছে। তিনি ১৯৯৩ সালে লন্ডনে ম্যাকডোনাল্ডসের ব্যবস্থাপক হিসেবে যোগ দেন। এরপর তিনি ধীরে ধীরে প্রতিষ্ঠানের শীর্ষ পদে আসীন হন। তবে মাঝখানে তিনি ম্যাকডোনাল্ডস ছেড়ে অন্য প্রতিষ্ঠানে যোগ দিয়েছেন।

২০১১ সালে তিনি পিৎজা এক্সপ্রেস এবং পরে এশিয়ান ফুড চেইন ওয়াগামামাতে কর্মরত ছিলেন। ২০১৩ সালে তিনি ম্যাকডোনাল্ডসে ফিরে আসেন। পর্যায়ক্রমে প্রতিষ্ঠানটির যুক্তরাজ্য এবং ইউরোপের উত্তরাঞ্চলের প্রধান হন। ২০১৫ সালে তিনি সিইও হিসেবে নিয়োগ পান।

প্রতিষ্ঠানের নীতির বিরুদ্ধে গিয়ে এভাবে কর্মীর সঙ্গে সম্পর্ক স্থাপনের কারণে গত বছর ইনটেলের সিইও ব্রায়ান ক্রেজানিচকে পদত্যাগ করতে হয়েছিল।

 

আনন্দবাজার/ইউএসএস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  গাজীপুরে অবৈধ ১১ ইটভাটা ভেঙ্গে দিল পরিবেশ অধিদপ্তর

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা