ফেব্রুয়ারি ১, ২০২৩

অবস্থান কর্মসূচি পালন করছেন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মরা

সাংবিধানিক স্বীকৃতি ও পারিবারিক সুরক্ষা আইনের মাধ্যমে দেশব্যাপী মুক্তিযোদ্ধা পরিবারের উপর অব্যাহত নির্যাতন বন্ধ এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের যোগ্যতা অনুযায়ী চাকরির ব্যবস্থা নিশ্চিতকরণসহ ৬ দফা দাবীতে ৭ম দিনের মতন অবস্থান কর্মসূচি পালন করছেন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মরা।

রবিবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে তাদের অবস্থান কর্মসূচি শুরু করেন তারা। এর আগে তারা ২৮শে অক্টো’১৯ তারিখ থেকে তাদের অবস্থান কর্মসূচি শুরু করেন।

দিনাজপুরের বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন কতিপয় প্রশাসনের উপর অভিমানে রাষ্ট্রীয় সম্মান প্রত্যাখানের ঘটনায় জড়িতদের চাকরিচ্যুত এবং দৃষ্টান্তমূলক শাস্তি চায় তারা।

কর্মসূচিতে অংশগ্রহনকারী অহিদুল ইসলাম তুষার বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের অবস্থান কর্মসূচি চলমান থাকবে । তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করে আমরা আমাদের দাবিগুলো তুলে ধরতে চাই।

৬ দফা দাবি সমূহ হলো-

১। দিনাজপুরের বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের পরিবারের সাথে অসদাচরণ, সন্তানকে চাকরিচ্যুত এবং পরিবারকে বাস্তুচ্যুত করার অপরাধে দিনাজপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) আরিফুল,এডিসি(রাজস্ব) ও জেলা প্রশাসকসহ জড়িতদের বিচার বিভাগীয় তদন্ত সাপেক্ষে চাকরিচ্যুত এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে ।

২। ভুক্তভোগী পরিবারের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে । ৩।বীর মুক্তিযোদ্ধা মরহুম ইসমাইল হোসেন এর পরিবারের আবাসন এবং আর্থিক ব্যবস্থা নিশ্চিত করতে হবে ।

৪। বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি,পারিবারিক সুরক্ষা আইন এবং মুক্তিযোদ্ধা পরিবারের উপর অব্যাহত নিপীড়ন নির্যাতন বন্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নিশ্চিত করতে হবে ।

আরও পড়ুনঃ  সাঁকো দিয়ে নদী পার

৫। যোগ্যতা থাকা সত্ত্বেও হাজার হাজার মুক্তিযোদ্ধার সন্তান বেকার। বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের যোগ্যতা অনুযায়ী অবশ্যই চাকরি ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

৬। প্রশাসন এবং নিয়োগবোর্ড থেকে মুক্তিযোদ্ধা পরিবার বিরোধীদেরকে ছাটাই করতে হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা