ফেব্রুয়ারি ৩, ২০২৩

একদিনে মিলবে পেনশন

মাত্র ৩০ সেকেন্ডে মিলবে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা । সেবাটি  ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে  মিলবে কর্মকর্তা-কর্মচারীদের । কোনো কর্মকর্তা-কর্মচারী অবসর গ্রহণ করলে পরদিনই তার একাউন্টে স্বয়ংক্রিয়ভাবে চলে যাবে অবসরভাতা (পেনশন)। আগামী ছয় মাসের মধ্যে স্বায়ত্তশাসিত সকল প্রতিষ্ঠানে এই ইএফটি চালু করা হবে।

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ভবনে গতকাল বৃহস্পতিবার এক অনুষ্ঠানে ইএফটি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও অর্থ) ও যুগ্ম সচিব ড. মো. মইনুল হক আনছারী।

ইএফটি পদ্ধতি চালু করার ফলে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা, গৃহঋণ, পেনশন প্রদানের পুরো প্রক্রিয়াটিই হবে সহজ, স্বচ্ছ ও দ্রুত। দূর হবে প্রতিষ্ঠানগুলোর সব ধরনের আর্থিক অনিয়ম। কর্মকর্তা-কর্মচারীদের ইনক্রিমেন্ট, অর্জিত ছুটি, ভ্রমণ তথ্য, সার্ভিস রেকর্ড অর্থাত্ চাকরিতে যোগদানের পর থেকে সব ধরনের তথ্য ইএফটি ডাটাবেজে থাকবে।

এর ফলে মুহূর্তেই মিলবে সকল কর্মকর্তা-কর্মচারীর পাওনাদিসহ অবসরে যাওয়ার সব তথ্য। এমনকি জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কোনো কর্মকর্তা-কর্মচারী অবসরে যাওয়ার একদিনের মধ্যে মিলবে পেনশন সুবিধা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শিশু শিক্ষার্থীদের হাতে নতুন বই

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

ই-পেপার
প্রথম পাতা
খবর
অর্থ-বাণিজ্য
শেয়ার বাজার
মতামত
বিশ্ব বাণিজ্য
ক্যারিয়ার
খেলার মাঠ
প্রযুক্তি বাজার
শিল্পাঞ্চল
পণ্যবাজার
সারাদেশ
শেষ পাতা